• ঢাকা
  • বুধবার, ০৩ Jul ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

রাস্তা নির্মাণে রাকিনের অনীহা, চাপের মুখে দায়সারা কাজ


প্রকাশের সময় : জুলাই ১, ২০২৪, ১১:১৬ PM / ৬৮
রাস্তা নির্মাণে রাকিনের অনীহা, চাপের মুখে দায়সারা কাজ

বিশেষ প্রতিবেদক : রাকিন কর্তৃক প্রতিশ্রুতি ও নির্মাণ চুক্তি অনুসারে নির্মাণ কাজ শেষ না হওয়ায় চলাচলের রাস্তায় বড় বড় খাদ খন্দ থাকায় দীর্ঘ ভোগান্তিতে বাসিন্দারা। ইতোপূর্বে প্রাথমিকভাবে বিটুমিন দিয়ে অস্থায়ীভাবে কোনরকম চলাচলের জন্য নির্মিত রাস্তায় রাকিনের নির্মাণ সামগ্রী নিয়ে ভারী পণ্যবাহী গাড়ি চলাচলের কারনে রাস্তায় বড় বড় খানা খন্দকের সৃষ্টি হয়। এই খানা খন্দক সৃষ্টি হওয়া রাস্তা, ভারী পণ্যবাহী যানচলাচল শেষে পুরো রাস্তা সমূহ বিটুমিন দিয়ে চুড়ান্তভাবে রাস্তার নির্মাণ কাজ শুরু করার প্রতিশ্রুতি রাকিনের থাকলেও, সেই প্রতিশ্রুতি অনুসারে রাকিন রাস্তা নির্মাণ না করায় রাস্তাটি অনুপযোগী হয়ে পরায় বাসিন্দাদের মাঝে ক্ষোভ চরমে উঠে আসে।

অবশেষে অন্যান্য অসমাপ্ত নির্মাণ কাজ শুরু না করলেও দেখা যায় রাস্তা চুড়ান্তভাবে নির্মাণ কাজ শুরু না করে, দায়সারাভাবে সিমেন্ট বালুূ দিয়ে খানা খন্দক স্থান পূরণ করে একধরনের গোঁজামিল দেওয়ায় রাস্তা সমূহ চলাচলের অনুপযোগী রয়ে গেল। শুধু তাই নয় কিছু দিন পূর্বেও রাকিন পিচঢালা রাস্তার খানা খন্দক বালি সিমেন্টের মাধ্যমে গোঁজামিল দেওয়ায় তা মাস না গড়াতে রাস্তায় গভীর খানা খন্দক সৃষ্টি হওয়ায় রাস্তা দিয়ে চালাচলের ক্ষেত্রে দুর্ঘটনার পাশাপাশি খাদ খন্দে জমে থাকা বৃষ্টির পানি পথচারীদের শরীরের ছিটকে পরে অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হতে হয় অনেককে।

বাসিন্দারা মনে করে এটি একটি শুভঙ্করের ফাঁকি, এ যেন মরার উপর খাড়ার ঘা। এতে বাসিন্দাদের মধ্যে ব্যাপক অসন্তোষ ও ক্ষোভ পরিলক্ষিত হতে দেখা যায়। বাসিন্দাদের অসন্তোষ “রাকিনের কোন কিছু আসে যায়না”, কর্মকর্তাদের মাঝে এমন একটা গরিমা কাজ করছে বিধায়, কোনরূপ তোয়াক্কা না করে রাকিন মনগড়া ভাবে নিম্নমানের কাজ করে বাসিন্দাদেরকে ভবিষ্যতে আরও অপরিসীম দুর্ভোগের দিকে ঠেলে দিচ্ছে ।রাকিনের এই ঔদ্ধত্যতা, দিন দিন বাসিন্দাদের ভাবিয়ে তুলছে এবং মানসম্মত নির্মাণ কাজ না করায় বাসিন্দারা বিস্ময় প্রকাশ করে জোর দাবী জানান যে, মানসম্মত কাজের মাধ্যমে রাস্তার নির্মাণ কাজসহ বাকি অসমাপ্ত কাজ যেন রাকিন দ্রুত শেষ করেন।